Asia Cup 2022 all team Start date Schedule

Asia Cup 2022 Schedule, Start date, Host Country, Vanu, All Cricket Team



এশিয়া কাপ 2022 শুরুর তারিখ: এশিয়ান ক্রিকেট কাউন্সিল নিশ্চিত করেছে যে এশিয়া কাপ আসন্ন সিজন 2022 সালে শুরু হবে। এশিয়া কাপের আসন্ন সিজন হবে টুর্নামেন্টের 15তম আসর। এশিয়া কাপ 2022 ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাট অনুসরণ করবে যা এটিকে আরও উত্তেজনাপূর্ণ করে তোলে। তাই এশিয়া কাপ 2022 শুরুর তারিখ, আয়োজক দেশ, ভেন্যু, ক্রিকেট দল, সময়সূচী সম্পর্কিত বিশদ বিবরণ নীচে দেওয়া হল। আপনি সমস্ত বিবরণ ধরতে সম্পূর্ণ নিবন্ধ পড়া নিশ্চিত করুন.

এশিয়া কাপ 2022 শুরুর তারিখ, আয়োজক দেশ, ভেন্যু, ক্রিকেট দল, সময়সূচী


Asia Cup 2022 all team Start date Schedule




এশিয়া কাপ 2022 শুরুর তারিখ

এশিয়া কাপ 2022 জুন বা জুলাই 2022-এ শুরু হতে পারে। টুর্নামেন্টটি প্রতি দুই বছর অন্তর অনুষ্ঠিত হয় এবং এটি ওডিআই এবং টি-টোয়েন্টির মধ্যে বিকল্প হয়। তাই আগের এশিয়া 2018 সালে অনুষ্ঠিত হয়েছিল। পরবর্তী এশিয়া কাপ 2020 সালে অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু কোভিড-129 মহামারীর কারণে এটি বাতিল হয়ে যায়। এটি আবার 2021-এ পুনঃনির্ধারণ করা হয়েছে কিন্তু ACC এটি 2022-এ স্থগিত করেছে। এশিয়া কাপ 2022-এর সম্পূর্ণ সময়সূচী এখনও ঘোষণা করা হয়নি।


এশিয়া কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতীয়। গত বছর, ফাইনালে ভারত বাংলাদেশকে হারিয়ে আরেকটি এশিয়া কাপ শিরোপা জিতেছিল। লিন্টন দাসের অসাধারণ পারফরম্যান্স এবং তার সেঞ্চুরি বাংলাদেশকে ফাইনালে ভারতীয়দের হারাতে সাহায্য করতে পারেনি। যেখানে এশিয়া কাপ 2018 ক্রিকেটের ওডিআই ফরম্যাট অনুসরণ করেছে। তাই নিয়ম অনুযায়ী এশিয়া কাপের পরের টি-টোয়েন্টি ম্যাচ হবে।


স্বাগতিক দেশ

এশিয়া কাপের ১৫তম আসর বসবে শ্রীলঙ্কায়। নিউজ অনুযায়ী ২০২২ সালের এশিয়া কাপের আয়োজক হবে শ্রীলঙ্কা।


ভেন্যু

নিউ শ্রীলঙ্কা অনুযায়ী এশিয়া কাপ 2022 এর আয়োজক এবং ম্যাচগুলি শ্রীলঙ্কার বিভিন্ন স্টেডিয়ামে খেলা হবে।


এশিয়া কাপ 2022-এ অংশগ্রহণকারী ক্রিকেট দলগুলি
আসন্ন এশিয়া কাপে মোট ৬টি দল অংশ নিচ্ছে। আফগানিস্তান, বাংলাদেশ, ভারত, পাকিস্তান এবং শ্রীলঙ্কা আইসিসির পূর্ণ সদস্য। মালয়েশিয়া একটি কোয়ালিফায়ার দল, তাই আসন্ন মৌসুমে মোট ৬টি দল অংশ নিচ্ছে।


এশিয়া কাপের সূচি

এশিয়া কাপ 2022 এর সময়সূচী সম্পর্কে কোনও আনুষ্ঠানিক নিশ্চিতকরণ নেই, তবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (ACC) দ্বারা নিশ্চিত হওয়ার পরে শীঘ্রই এই পৃষ্ঠায় এশিয়া কাপের সম্পূর্ণ ফিক্সচার আপডেট করা হবে।


এশিয়া কাপ 2022 যে সব টিভিতে দেখবেন

স্টার স্পোর্টস নেটওয়ার্কের কাছে 2016 থেকে 2023 পর্যন্ত এশিয়া কাপের অফিসিয়াল টিভি স্বত্ব রয়েছে। তাই স্টার স্পোর্টস নেটওয়ার্ক ভারতে এশিয়া কাপের ম্যাচগুলির সরাসরি সম্প্রচার চালিয়ে যাবে। এটি ভারতের শীর্ষস্থানীয় স্পোর্টস টিভি চ্যানেল। স্টার স্পোর্টস নেটওয়ার্কের সাথে, ডিডি স্প্রস্টও সমস্ত ম্যাচের লাইভ টেলিকাস্ট সম্প্রচার করবে। ভারতীয় ক্রিকেট ভক্তরা স্টার স্পোর্টস 1 টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার দেখতে পারবেন।


যদিও Hotstar আপনাকে অনলাইন লাইভ স্ট্রিমিং সুবিধা প্রদান করবে। তাই ক্রিকেট ভক্তদের জন্য যেকোনো জায়গা থেকে লাইভ টেলিকাস্ট দেখা সহজ হবে। কিন্তু লাইভ টেলিকাস্ট দেখার জন্য আপনার Hotstar-এর সাবস্ক্রিপশন এবং একটি ইন্টারনেট সংযোগ থাকতে হবে। যেখানে এশিয়া কাপ 2022 এর লাইভ স্কোর এবং লাইভ আপডেটগুলি এসিসি এশিয়া কাপের অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে।


ভারত, আফগানিস্তান, বাংলাদেশ, পাকিস্তান এবং শ্রীলঙ্কা ২০২২ সালের এশিয়া কাপে অংশ নেবে। যেখানে আসন্ন এশিয়া কাপে অংশ নেবে ষষ্ঠটি কোয়ালিফায়ারের মাধ্যমে আসবে। কিন্তু কোয়ালিফায়ার যেটি আগস্ট 2020 এ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তা Covid-19 এর কারণে বাতিল করা হয়েছে। তাই এশিয়া কাপ 2022 সংক্রান্ত সব সাম্প্রতিক তথ্য পেতে Stau আমাদের সাথে টিউন করেছেন। 

আরো পড়ুন: 
Post a Comment (0)
Previous Post Next Post