VPS কি? এর ব্যবহার Full Bangla Tutorial Dhes24

VPS কি? এর ব্যবহার Bangla Tutorial

VPS হ'ল (virtual private server)। নুড (স্লাইস / নোড) ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যারটির মাধ্যমে এক উত্সর্গীকৃত সার্ভারকে একাধিক অংশে ভাগ করে তৈরি করা হয়। এই নোডগুলির প্রতিটি স্বতন্ত্র সার্ভার হিসাবে কাজ করে। এবং একইটিকে VPS বা ভার্চুয়াল প্রাইভেট সার্ভার বলে।

VPS ডেডিকেটেড সার্ভারের মতো একই অপারেটিং সিস্টেমে চালিত হয়, এবং ডেডিকেটেড সার্ভারের মতো একই ব্যবহারকারীর নিয়ন্ত্রণ থাকে এবং ক্লায়েন্টটি সফ্টওয়্যারটি স্বাধীনভাবে ব্যবহার করতে পারে। VPS সার্ভারের ডেডিকেটেড সার্ভারগুলির চেয়ে কম দাম থাকে।




এবং যেহেতু ভিপিএস একটি শারীরিক হার্ডওয়্যার ভাগ করে নেওয়ার জন্য ব্যবহৃত হয়, তাই ডেডিকেটেড সার্ভারের কার্য সম্পাদন কোনও VPS চেয়ে ভাল হবে। মূলত অন্যান্য উত্সর্গীকৃত সার্ভারগুলি আরও সংস্থানগুলির জন্য এবং VPS সার্ভারগুলি কম সংস্থার জন্য ব্যবহৃত হয়।

কেউ যদি Email Marketing করতে চান তবে VPS খুব দরকারী.


ফরেক্স ব্যবসায়ীরা প্রায় সবাই ভিপিএসের কথা শুনেছেন। মূলত যারা ওয়েব হোস্টিং করেন তাদের অবশ্যই ভিপিএস ব্যবহার করা উচিত। তবে তাদের ভিপিএস লিনাক্স ভিত্তিক। যারা ফরেক্স বাণিজ্য করেন তারা উইন্ডোজ সার্ভারের ভিত্তিতে তৈরি হবেন। কারণ আমরা এমটি 4 ব্যবহার করি এবং এটি থেকে উইন্ডোতে সেরা ব্যবহার করি।

যারা ইএ (ফরেক্স রোবট) ব্যবহার করে বাণিজ্য করেন বা কিছু খুব প্রতিভাবান কোডার যারা ব্রোকারের দামের ফিডের দুর্বলতাগুলি খুঁজে পেতে এবং কিছু বিশেষ ইএ ব্যবহার করেন তাদের অবশ্যই ফরেক্স ভিপিএস ব্যবহার করতে হবে।
ফরেক্স ভিপিএস মূলত একটি ভার্চুয়াল কম্পিউটার যা উচ্চ গতি এবং সর্বদা দ্রুত ইন্টারনেট সম্পূর্ণ করবে। যা কখনই হ্যাং হয় না, কখনই বন্ধ হয় না এবং কখনও নেটওয়ার্ক ছেড়ে যায় না।

আমরা যারা ফরেক্সে রোবট ব্যবহার করি তাদের পিসি চলমান রাখতে হবে। যদি কখনও পিসি বন্ধ হয়ে যায় বা স্তব্ধ হয়ে যায় তবে রোবট আর কাজ করে না.

সবচেয়ে মজার বিষয় হ'ল ভিপিএস সার্ভারে কার্যকর করা আমাদের ধীর গতির ইন্টারনেটের চেয়ে দ্রুত। ফলস্বরূপ, স্লিপেজ বা রিকোটা কোনও সমস্যা নয়। এবং যারা সর্বদা ল্যাপটপ বা পিসির সামনে থাকতে পারে না, তারা সরাসরি তাদের মোবাইল থেকে ভিপিএস সার্ভারে লগ ইন করে তাদের মোবাইলে এমটি 4 এর ক্লাসিক ইন্টারফেস দেখতে পারেন।

এবং আপনি মোবাইল থেকে সার্ভারটি নিয়ন্ত্রণ করতে পারেন। গুগল প্লে স্টোরে এর জন্য অনেকগুলি অ্যাপ রয়েছে।
আমি ভিপিএস সার্ভার নিয়ন্ত্রণ করতে রিমোট আরডিপি ব্যবহার করি।
সাধারণভাবে, যারা গুরুতর ব্যবসায়ী এবং ব্যক্তিগতভাবে ইএ বা অটো স্ক্রিপ্ট ব্যবহার করেন তাদের জন্য ফরেক্স ভিপিএসের বিকল্প নেই।


VPS হোস্টিং এর কিছু সুবিধা নিচে দিলামঃ

1. Servers are powered by LightThpD, your WordPress sites and Joomla sites including Ajax will run 10 times faster than Apache servers.

2. All business class hosting supported. Like PTC / e-commerce etc.

3. All hosting features, plugins are installed.

4. You will get 100% uptime (SLA).

5. 10 different languages ​​supported. With Chinese ..! Not open source so there are only 3 languages.

6. Unlimited hosting facilities.

7. SSL installation facility with dedicated IP.

8. You can also use it as your backup server.


ভিপিএস হলো ভার্চুয়াল প্রাইভেট সার্ভার। অল্প অর্থের জন্য একটি সার্ভারের মালিক। আপনার যদি প্রচুর ব্যবহারকারী / ট্র্যাফিক বা সুরক্ষা সমস্যা থাকে তবে ভিপিএস একটি ভাল সমাধান হতে পারে। যে হারে হ্যাকিং চলছে তার ভিপিএস হ'ল একটি ভাল সমাধান। সবকিছু আপনার নিয়ন্ত্রণে থাকবে।

VPS/Shared Hosting কিনবেন?

আপনার নিজের হাতে কিনুন। নিজের জন্য দেখুন এবং কিনুন। মাস্টারকার্ড / বন্ধু / মাধ্যমে আমাদের প্রদান করুন। আপনার যদি ফ্রিল্যান্সার থাকে তবে আপনি তার কার্ড দিয়ে কিনতে পারবেন। আপনার যদি বাইরে কোনও বন্ধু থাকে তবে আপনি তার সাহায্য নিতে পারেন। যদি কোনও উপায় না থাকে তবে আপনি আমাদের সহায়তা নিতে পারেন।

VPS এর ব্যবহার

VPS বিভিন্নভাবে ব্যবহৃত হয়। এর কয়েকটি আমি বলছি।

মনে করুন আপনি একটি ক্র্যাকড গেম / অ্যাপ্লিকেশন ডাউনলোড করেছেন। তবে এটিতে কোনও ভাইরাস রয়েছে কিনা তা আপনি জানেন না। এই সময়, এই ভিপিএসের সাহায্যে আপনি ফাইলটি ডাউনলোড করুন এটিতে ভাইরাস আছে কি না তা পরীক্ষা করে দেখতে পারেন।
তাহলে ধরুন আপনি কোনও জায়গা থেকে অন্য জায়গায় ফাইল আপলোড করেছেন। তবে আপনার কাছে পরিমাণ পরিমাণ সময় বা এমবি নেই। এখন আপনি সহজেই ভিপিএসে ফাইল ডাউনলোড এবং আপলোড করতে পারেন। উদাহরণস্বরূপ, গুগল ড্রাইভ থেকে মিডিয়াফায়ারে আপলোড করুন। তারপরে এটি ব্যবহার করা যেতে পারে।

আপনি যদি এখন একটি অ্যাপ্লিকেশন বিকাশকারী হন তবে সেই অ্যাপের জন্য আপনার একটি সার্ভারের দরকার পরে এই ভিপিএস আপনার সার্ভারের জন্য কাজ করবে।

এখন আপনি যে কোনও সাইটের ব্যবহারকারীর অ্যাকাউন্ট ক্র্যাক করবেন। তারপরে আপনি ওয়ার্ডলিস্ট ব্যবহার করে ক্র্যাক করবেন। তবে আপনার সেই সময় নেই। কারণ এটি করতে দীর্ঘ সময় লাগে। তারপরে আপনি ভিপিএসের মাধ্যমে এটি করতে পারেন।


VPS কি ফ্রি নেট এর জন্য ?

একদম না. এটি কোনওভাবেই নিখরচায় ব্যবহার করা যাবে না। এটি ব্যবহার করার জন্য আপনার অবশ্যই ইন্টারনেট থাকতে হবে।

VPS দিয়ে মুভি ডাউনল্ড করা যাবে?

আসলে তা না. হ্যাঁ আপনি ডাউনলোড করতে পারেন তবে কোনও লাভ নেই। এটি খেললে পিছিয়ে যাবে। এবং এতে কোনও লাভ নেই কারণ এটি এমবি কেটে দেবে।


আমি আশা করি আপনার সমস্ত প্রশ্নের উত্তর দিতে সক্ষম হয়েছি। আপনি না পারলে, মন্তব্য করুন, আমি আপনাকে বলব।

THANKS ALL.

DHES24.COM


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন