ফ্রিল্যান্সিং থেকে আয় করার সেরা কয়েকটি Tips Bangla Working Dhes24.COM

ফ্রিল্যান্সিং থেকে আয় করার সেরা কয়েকটি টিপস

ফ্রিল্যান্সিং শব্দটি কয়েক বছর আগেও আমাদের কাছে অপরিচিত একটি শব্দ ছিল। তবে সময়টি এখন 2018 থেকে মানুষ মানবিক ক্রিয়াকলাপের প্ল্যাটফর্মের সাথে সবকিছু পরিবর্তিত হয়েছে। অনলাইন টা জেন আমাদেট প্রতিদিনের ক্রিয়াকলাপের প্ল্যাটফর্ম হয়ে উঠেছে। ছোট থেকে বড় সকল ধরণের মানুষ এখন অনলাইনে ব্যবহার করেন।

ফ্রিল্যান্সিং হ'ল অনলাইনের সহায়তায় দেশে এবং বিদেশে যে কোনও ধরণের কাজ। আমরা সবাই ফ্রিল্যান্সিং শব্দের সাথে পরিচিত। তবে আমরা অনেকেই জানি না কেন ফ্রিল্যান্সিং করতে হয়, কীভাবে আপনার নিজের ফ্রিল্যান্সিং ক্যারিয়ার শুরু করতে হয়। 

আজ আমরা আলোচনা করব কেন ফ্রিল্যান্সিং করতে হয়, কীভাবে এটি করা যায়, ফ্রিল্যান্সিং করে আয় করার ১৩ টি টিপস।

ফ্রিল্যান্সিং-থেকে-আয়-dhes24



ফ্রিল্যান্সিং কেন করবেন?


ফ্রিল্যান্সিংয়ের সবচেয়ে বড় সুবিধা হ'ল আপনি বাড়ি থেকে কাজ করতে পারেন। ঘরে বসে অনলাইনে ব্যবহারের মাধ্যমে আমরা যে কাজ করি তাকে ফ্রিল্যান্সিং বলে। ফ্রিল্যান্সিং অর্থ নিখরচায় কাজ।

সবচেয়ে বড় সুবিধা হ'ল আপনি যা চান তা করতে পারেন। মনে করুন আপনি কোনও সংস্থার হয়ে কাজ করেন, আপনাকে প্রতিদিন সময়মতো অফিসে জয়ী হতে হবে, সময়মতো কাজ শেষ করতে হবে এবং কাজ শেষে বাড়ি ফিরতে হবে।

অনেকে এইভাবে কাজ করা বিরক্তিকর বলে মনে করেন। এমনকি আমি এটি খুব বিরক্তিকর মনে করি। তবে আপনি যদি ফ্রিল্যান্সিং করেন তবে আপনি যা চান তা করতে পারেন।

আপনাকে কোনও অফিসে জিততে হবে না। আপনি বাসা থেকে কাজ করতে পারেন। এ কারণেই আমি মনে করি আপনি যদি নিজের ক্যারিয়ার হিসাবে ফ্রিল্যান্স গ্রহণ করেন তবে আপনি সুন্দরভাবে আপনার জীবন উপভোগ করতে পারবেন।

ফ্রিল্যান্সিং করে আয় 


আমরা সকলেই জানি যে ফ্রিল্যান্সিংয়ের অর্থ ফ্রিল্যান্স কাজের মাধ্যমে অর্থোপার্জন করা বা অনলাইনে কাজ করা। তবে আমরা অনেকেই জানি না। কীভাবে ফ্রিল্যান্সিং শুরু করবেন।কীভাবে ফ্রিল্যান্সিং করে আয়  করবেন এবং কী ধরণের কাজ করবেন।

আপনি যদি ভাবেন যে ফ্রিল্যান্সিং কেবল একটি কম্পিউটার এবং আপনি অনলাইনে খুব সাধারণ কিছু জানেন তবেই আপনি ফ্রিল্যান্সিং করতে পারেন। তাহলে আপনি ভুল জানেন। বাইরে কাজ করার চেয়ে বাড়িতে অর্থোপার্জন করা সহজ হতে পারে। তবে ঘরে বসে এই কাজ পাওয়া খুব কঠিন। 

আপনি যদি এই সিদ্ধান্তে পৌঁছে গেছেন যে ফ্রিল্যান্সিংয়ের অর্থ কেবল ঘরে বসে কম্পিউটারে টোকা দেওয়া হয়, তবে প্রথমে এই ভুল ধারণাটি পরিবর্তন করুন।
ফ্রিল্যান্সিং-থেকে-আয়-করার-সেরা-কয়েকটি-Tips-Bangla-dhes24






সত্য বলে দেওয়া, আপনি কিছু করতে না পারলে আপনি সফল হতে পারবেন না। আপনি আজ যেদিকেই তাকাবেন, সংরক্ষণবাদী মানসিকতার জোয়ার প্রবাহিত হচ্ছে। উদাহরণস্বরূপ, আপনি যদি রিকশা চালক হন তবে আপনাকে কর্মজীবী ​​বলা হবে তবে এই রিকশা চালাতে আপনাকে রিকশা চালানো শিখতে হবে। একইভাবে, যদি কোনও গ্রাফিক ডিজাইনার বা ওয়েব বিকাশকারী অনলাইনে কাজ করে তবে তাকে ফ্রিল্যান্সার বলা হয়।

তবে ফ্রিল্যান্সার হওয়ার জন্য তাকে গ্রাফিক ডিজাইন বা ওয়েব বিকাশ শিখতে হয়েছিল। আশা করি বুঝতে পেরেছো. কাজেই একটি জিনিস মনে রাখতে হবে আপনাকে কাজ শিখতে হবে। আপনি যদি চাকরি না জানেন তবে আপনি ফ্রিল্যান্সিং করতে পারবেন না বা অন্য কোথাও চাকরি পেতে পারবেন না। এখন একটা প্রশ্ন আসতে পারে, আমি কি কাজ শিখব? আজকাল আপনি অনেক ধরণের কাজ দিয়ে শুরু করতে পারেন। অনলাইন ফ্রিল্যান্সারদের কোনও অভাব নেই।

আপনি ড্রাইভিং থেকে ওয়েব বিকাশ, গ্রাফিক্স ডিজাইন, ইমেল বিপণন, ডিজিটাল বিপণন, শিক্ষাদান, হাজার হাজার অন্যান্য জিনিস অনলাইনে করতে পারেন। হ্যাঁ, আপনি বাস্তব জীবনে অফলাইনে এই জিনিসগুলি করতে পারেন। তাহলে এটিকে ফ্রিল্যান্সিং বলা হবে না। আপনি যখন অনলাইনে কিছু করেন, তখন তাকে ফ্রিল্যান্সিং বলা হয়। তাহলে কাজ শিখতে ভয় কিসের? যে কোনও বিষয়ে প্রশিক্ষণ নিন। তারপরে আপনি ফ্রিল্যান্সিং করে অর্থ উপার্জন করতে পারবেন।


আপনার মনে যদি এই চিন্তা থাকে যে আপনি অনলাইনে অর্থ উপার্জন করবেন তবে কোনও কাজ শিখবেন না। তাহলে ভাই, খারাপ লাগলেও শুনতে হবে, ঘোড়ার ডিম ছাড়া কিছুই পাবেন না। তাই বার বার এক কথায় কাজ করতে শিখুন।

আপনি ফ্রিল্যান্সিং করে প্রচুর অর্থোপার্জনের কারও কাছ থেকে জানেন বা শুনে থাকতে পারেন। হ্যাঁ আপনি জানেন নাকি শুনছেন? আসলে ফ্রিল্যান্সিং করে প্রচুর অর্থোপার্জন করা সম্ভব। কিন্তু কিভাবে? আমি কীভাবে ফ্রিল্যান্সিং করব? ফ্রিল্যান্সিং কী? আপনি যদি ফ্রিল্যান্সিং সম্পর্কে আরও জানতে চান তবে ট্রিকবিডি অনুসন্ধান বিকল্পে যান এবং ফ্রিল্যান্সিং অনুসন্ধান করুন।

বন্ধুরা, আজকের নিবন্ধের মাধ্যমে, আমি আপনাকে দ্রুত ফ্রিল্যান্সিং থেকে অর্থ উপার্জনের ১৩ টি উপায় এবং ফ্রিল্যান্সিংয়ের সঠিক গাইডলাইন সম্পর্কে বলব।


 যার মাধ্যমে আপনি সহজেই একটি ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গড়তে পারেন।


মনে রাখবেন ফ্রিল্যান্সিং করে অর্থ উপার্জন করা খুব সহজ তবে এর জন্য আপনাকে ভাল মানের কাজ শিখতে হবে। তার মানে আপনাকে পেশাদার ফ্রিল্যান্সার হতে হবে। আগের নিবন্ধে ফ্রিল্যান্সিং কী? এবং আমি আপনাকে কীভাবে শুরু করব তা বলেছি। তাহলে আসুন আজ একটি ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গড়ার 13 টি সহজ টিপস সন্ধান করি।

ফ্রিল্যান্সিং করে আয় করার ১৩ টি টিপস


  1. আপনি যদি মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শুরু করতে চান তাহালে কন্টেন্ট রাইটিং শিখুন। কারণ মোবাইলে ফ্রিল্যান্সিং করার সেরা মাধ্যম এটা।
  2. আপনি ট্রিকবিডিতেও ভালোমানের কন্টেন্ট লিখেও ফ্রিল্যান্সিং ক্যারিয়া শুরু করতে পারেন ৷
  3. আপনি একজন ইউটিউবার হতে চান কিন্ত ভিডিও তৈরি করে ভিডিওতে ভিউ পাচ্ছেন না? তাহালে আপনি বেশি সময়ের ভিডিও তৈরি করুন এবং ইউটিউবে আপলোড করুন।
  4. আপনি যদি একজন প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনার হতে চান তাহালে প্রথমে এডোবি ফটোশপ এবং এডোবি ইলাস্টেটর এর ব্যাসিক বিষয়ে শিখুন।
  5.  কোডিং ছাড়া যদি ওয়েবসাইট তৈরি করতে চান তাহালে ওয়ার্ডপ্রেস শিখুন।
  6.  দ্রুত সময়ে ডিজিটাল মার্কেটিং থেকে ইনকাম করতে চাইলে স্পটিফাই মার্কেটিং শিখুন।
  7.  এন্ড্রয়েড অ্যাপ বানানোর জন্য জাভাস্ক্রিপ্ট অথবা কটলিন শিখুন।
  8. কম সময়ে এফিলিয়েট মার্কেটিং থেকে টাকা আয় করতে চাইলে সিপিএ মার্কেটিং শিখুন।অবশ্যই পড়ুন – CPA Marketing কি? এর জন্য আপনি গুগলের সাহায্য নিতে পারেন ৷
  9.  আপনি একজন গ্রাফিক্স ডিজাইনার প্রথম ইনকাম করতে চান তাহালে ফ্রিল্যান্সার মার্কেটপ্লেসে কন্টেস্টে অংশগ্রহন করুন। এর মাধ্যমে আপনি সহজে আয় করতে পারবেন এবং নিজের ফ্রিল্যান্সিং ক্যারিয়ার তৈরি করতে পারবে।
  10. বাড়িতে বসে ফ্রিতে ফ্রিল্যান্সিং শিখতে চাইলে Udemy থেকে ফ্রি কুপন ব্যবহার করুন। তাহালে ঘরে বসে ফ্রিতে freelancing শুরু করতে পারবেন।
  11. ফ্রিল্যান্সিং লাইনে ঠিকে থাকার জন্য প্ল্যান বি তৈরি করুন। তাহালে কাজ অনেকটা সহজ হবে।
  12. সফল ফ্রিল্যান্সার হতে হলে অবশ্যই চেষ্টা, ধৈর্য এবং সাধনা থাকতে হবে।
  13. প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ শিখে কিছু করার ইচ্ছা থাকলে প্রথমে জাভাস্ক্রিপট (javascript) শিখুন। এটার জন্য আপনি W3school অ্যাপটি ব্যবহার করুন এটি অনেক ভালো মানের ওয়েব এপস ।


উপরের ১৩ টি টিপস দ্রুত সময়ে ফ্রিল্যান্সিং করে অর্থ উপার্জনের জন্য খুব কার্যকর বলে প্রমাণিত হয়েছে। 

আপনি যদি একজন সফল ফ্রিল্যান্সার হতে চান তবে আজই কাজ শুরু করুন এবং উপরের নিয়ম অনুসারে আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ার তৈরি করুন।

Thanks All 
Dhes24.COM
Post a Comment (0)
Previous Post Next Post